শরীরের ৩ টি নোংরা অংশ মানুষ সঠিকভাবে ধুতে ভুলে যায় । parts of our bodies

Unfortunately, there are parts of our bodies that we aren’t cleaning


It is easy to say that we wash every inch of our bodies and are perfectly clean when we step out of the shower, which isn't always the case. Unfortunately, there are parts of our bodies that we aren’t cleaning, according to a new study by researchers at George Washington University.


এটা বলা সহজ যে আমরা আমাদের শরীরের প্রতিটি ইঞ্চি যখন  🚿 সাওয়ার নেই বা গোসল করি তখন  ধুয়ে ফেলি এবং যখন আমরা ঝরনা থেকে বের হই তখন পুরোপুরি পরিষ্কার, যা সবসময় হয় না।


দুর্ভাগ্যবশত, জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটির গবেষকদের একটি নতুন গবেষণা অনুসারে, আমাদের শরীরের এমন কিছু অংশ রয়েছে যা আমরা পরিষ্কার করছি না।


'গ্র্যান্ডমাদার হাইপোথিসিস' (Grandmother Hypothesis’) হল একটি অধ্যয়ন যা এই ধারণার উপর দৃষ্টি নিবদ্ধ করে যে শরীরের তিনটি অংশ রয়েছে যে আমাদের দাদী আমাদের স্ক্রাব করার জন্য জোর দিতেন।


এই অংশগুলির মধ্যে প্রথমটি কানের পিছনে, কারণ যে কোনও জায়গায় একটি ক্রিজ বা ভাঁজ শারীরিক তরল এবং মৃত ত্বকের কোষ তৈরি করতে পারে।


ময়লা বা মরা চামড়া জমা হলে সেবোরিক ডার্মাটাইটিস (seborrheic dermatitis) নামে পরিচিত একটি প্রদাহজনক ত্বকের অবস্থা হতে পারে, যা আপনার ত্বককে ফ্লেক (flake) করতে পারে।


"জল পেতে দেওয়া" আপনার পায়ের আঙ্গুলের মাঝখানের জন্য যথেষ্ট নয় কারণ আপনার পা ঘামে এবং যখন ধোয়া না হয়, এটি ব্যাকটেরিয়া তৈরি করতে পারে।


সবশেষে, আপনার পেটের বোতামটি (belly button) ধুয়ে ফেলুন, সেইসাথে আর্দ্র হওয়ার সাথে সাথে এটিতে ভাঁজ এবং ক্রিজ রয়েছে, যা মৃত ত্বকের কোষ এবং ব্যাকটেরিয়ার প্রজনন ক্ষেত্র হয়ে উঠতে পারে। 



Post a Comment

0 Comments